ঘোষনা/বিজ্ঞপ্তি
bangla font download                           নিবন্ধন| লগইন   English
নিরাপদ শহর বিণির্মানে ও জননিরাপত্তা সুরক্ষায় রাজশাহী সিটি কর্পোরেশন কর্তৃক মহানগর এলাকায় সিসিটিভি ক্যামেরা কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধন (<< পিছনে)

 নিরাপদ শহর বিণির্মানে ও জননিরাপত্তা সুরক্ষায় রাজশাহী সিটি কর্পোরেশন কর্তৃক মহানগর এলাকায় সিসিটিভি ক্যামেরা কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়েছে। দুপুরে নগরভবন সম্মেলন কক্ষে এ কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধন করেছেন রাজশাহী মহানগর পুলিশের কমিশনার মোঃ শফিকুল ইসলাম ও রাজশাহী সিটি কর্পোরেশনের দায়িত্বপ্রাপ্ত মেয়র মোঃ নিযাম উল আযীম।

উদ্বোধনকালে বক্তব্য রাখতে গিয়ে দায়িত্বপ্রাপ্ত মেয়র বলেন, রাজশাহী শামিত্মর নগরী। এ নগরীর মানুষ ভ্রাতৃত্ব বন্ধনে আবদ্ধ। বিশ্বের উন্নত শহরের ন্যায় এখানকার মানুষের জীবনমান বৃদ্ধির প্রচেষ্টা অব্যাহত রয়েছে। দেশের অন্য শহরের তুলনায় এখানে বসবাসের জন্য খুবই উপযোগী আবহাওয়া বিরাজ করে। ফলে এখানে রয়েছে শান্তির প্রবাহ। নগরবাসীর নিরাপত্তা বিধানে রাজশাহী সিটি কর্পোরেশন সিসিটিভি ক্যামেরা স্থাপন করেছে। যা নগরবাসীর দৈনন্দিন জীবনকে আরও গতিশীল করবে। নগরীর নিরাপত্তা বিধান ও অপরাধ প্রবণতা দমনে রাসিক এ উদ্যোগ গ্রহণ করেছে। যার সুফল নগরবাসী ইতোমধ্যে পেতে শুরু করেছে। এর ফলে সম্প্রীতি নগরীর নওদাপাড়া আরবান প্রাইমারী হেলথ কেয়ার সেন্টার হতে হারিয়ে যাওয়া শিশুটি উদ্ধার করা সম্ভব হয়েছে। ফুটপাত অবৈধ দখল মুক্ত রাখতে সহযোগিতা কামনা করে মাদকসহ অস্ত্র ব্যবসায়ীদের মূলহোতা সনাক্ত করে আইনের আওতায় আনতে মহানগর পুলিশের দৃষ্টি আকর্ষণ করেন মেয়র।

উদ্বোধনকালে মহানগর পুলিশ কমিশনার শফিকুল ইসলাম বলেন, রাসিকের এ উদ্যোগ সত্যিই প্রশংসার। এর ফলে অপরাধ প্রবণতা কমে আসবে, অপরাধী ধরা পড়বে এবং নগরীর ট্রাফিক জ্যামও নিয়ন্ত্রিত হবে। শহরের বিভিন্ন উন্নয়ন কার্যক্রমে রাসিককে সহযোগিতার আশ্বাস দিয়ে তিনি মাদক নিয়ন্ত্রণে প্রচলিত আইনের পাশাপাশি মাদক ব্যবসায়ীদের মাদক থেকে দুরে থাকতে সচেতনতা সৃষ্টিতে সকলের সহযোগিতা কামনা করেন।  

রাসিকের প্রধান নির্বাহী কর্মকর্তা ড. এবিএম শরীফ উদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন রাসিকের নির্বাহী প্রকৌশলী মোঃ রেয়াজাত হোসেন রিটু। Rajshahi as a Safer City শীর্ষক প্রতিবেদন ভিডিও চিত্রে উপস্থাপন করেন রাসিকের প্রধান প্রকৌশলী মোঃ আশরাফুল হক।

মঞ্চে ছিলেন রাসিকের প্যানেল মেয়র-২ একেএম রাশেদুল হাসান, সচিব খন্দকার মোঃ মাহবুবুর রহমান। অনুষ্ঠানে রাসিকের কাউন্সিলরবৃন্দ, প্রিন্ট ও ইলেকট্রোনিক্স মিডিয়ার সাংবাদিকবৃন্দসহ রাসিকের বিভিন্ন বিভাগ ও শাখার কর্মকর্তা-কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, রাজশাহী সিটি কর্পোরেশনের উদ্যোগে নগরীর বিভিন্ন গুরুত্বপূর্ণ ১৭টি স্থানে ৬৭ লাখ ৫৫ হাজার টাকা ব্যয়ে ৬৫টি সিসিটিভি ক্যামেরা স্থাপন করা হয়েছে।

অনুসন্ধান